মঠবাড়িয়ায় আলম ট্রেডার্সের গোডাউন হতে সাড়ে ৯ টন অবৈধ

তরিকুল ইসলাম, মঠবাড়িয়া উপজেলা প্রতিনিধি : মঠবাড়িয়ায় আলম ট্রেডার্সের গোডাউন হতে সাড়ে ৯ টন অবৈধ পলিব্যাগ জব্দ করে মোবাইল কোর্ট, যার আনুমানিক বাজার মূল্য ১৯ লক্ষ টাকা। ২৫ অক্টোবর, বুধবার পরিবেশ অধিদপ্তরের লিখিত অভিযোগের প্রেক্ষিতে মঠবাড়িয়ার সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈকত রায়হানের নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে পৌর শহরের সদর রোডে অবস্থিত আলম ট্রেডার্সের কে এম লতিফ সুপার মার্কেটস্থ গোডাউন হতে এসব পলিব্যাগ জব্দ করা হয়। এতে আলম ট্রেডার্স এর স্বত্বাধিকারী মো. হাসান এর উপস্থিতিতে তার প্রতিষ্ঠানকে কে নগদ ১০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।
এ সময় মঠবাড়িয়ার সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈকত রায়হানের পাশাপাশি উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর বরিশালে বিভাগীয় উপ পরিচালক এএইচএম রাশেদ, মঠবাড়িয়া থানার এএসআই হুমায়ুন কবির সুমন ও পরিবেশ অধিদপ্তরের একাধিক কর্মকর্তা। জব্দকৃত সাড়ে ৯ টন অবৈধ পলিব্যাগ বরিশাল পরিবেশ অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।
পরিবেশ অধিদপ্তর বরিশাল বিভাগীয় উপ-পরিচালক এএইচএম রাশেদ জানান গোপন সংবাদের ভিত্তিতে মঠবাড়িয়া পৌর শহরের আলম ট্রেডার্সে বিপুল সংখ্যক অবৈধ পলিব্যাগ মজুদ থাকার বিষয়টি জানতে পেরে লিখিতভাবে সংশ্লিষ্ট দপ্তরকে জানানো হয় । অতঃপর সহকারি কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে তা জব্দ করা হয়।
সহকারি কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈকত রায়হান বলেন: জেলা ম্যাজিস্ট্রেট ও মঠবাড়িয়া ইউএনও’র নির্দেশনায় বরিশাল পরিবেশ অধিদপ্তরের লিখিত অভিযোগের ভিত্তিতে পরিবেশ সংরক্ষণ আইনে মোবাইল কোর্ট পরিচালনা করি এ সময়ে আলম ট্রেডার্স এর গোডাউনে অবৈধভাবে মজুদ রাখা সাড়ে ৯ টন অবৈধ পলি শব্দ করা হয় এবং ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।