সাকিবকে খেলাতে ‘বিশেষ প্রস্তাব’ দিয়েছিল কলকাতা, কিন্তু বারণ করে বিসিবি

৩১ মা’র্চ থে’কে শু’রু হ’য়ে’ছে ই’ন্ডি’য়া’ন প্রি’মি’য়া’র লি’গে’র ১৬ ত’ম আ’স’র। যে’খা’নে ক’ল’কা’তা না’ই’ট রা’ই’ডা’র্সে’র হ’য়ে খে’লা’র ক’থা ছি’ল বাং’লা’দে’শি দু’ই ক্রি’কে’টা’র সা’কি’ব আ’ল হা’সা’ন ও লি’ট’ন দা’সে’র। কি’ন্তু জা’তী’য় দ’লে’র ব্য’স্ত’তা’য় এ’ন’ও’সি পা’ন’নি এ’ই দু’ই ক্রি’কে’টা’র।

ত’বে সা’কি’ব’কে খে’লা’নো’র অ’নে’ক চে’ষ্টা ক’রে’ছি’ল ক’ল’কা’তা। আ’র এ জ’ন্য বাং’লা’দে’শ ক্রি’কে’ট বো’র্ড’কে (বিসিবি) বি’শে’ষ প্র’স্তা’ব পা’ঠি’য়ে’ছি’ল তা’রা। কিন্তু সেই প্রস্তাব না করে দিয়েছে বিসিবি, এমনটাই জানায় ভারতের বিভিন্ন গণমাধ্যম।

আ’ই’পি’এ’ল চ’লা’কা’লী’ন বাং’লা’দে’শে’র খে’লা র’য়ে’ছে তা’ই সা’কি’ব ও লি’টন’কে দ’লে পে’তে বি’শে’ষ প্র’স্তা’ব’ দি’য়ে’ছি’ল কে’কে’আ’র। বাং’লা’দে’শে’র টে’স্ট দ’লে প্র’থ’মে ছি’লে’ন না সা’কি’ব। আ’র তা’ই ক’ল’কা’তা বি’সি’বি’কে প্র’স্তা’ব দি’য়ে’ছি’ল, টে’স্ট ম্যা’চে লি’টন দে’শে’র

হয়ে খেলুক। কিন্তু সে সময় টাইগার অলরাউন্ডার আইপিএলের শুরু থেকে কেকেআরের হয়ে মাঠে নামুক। টেস্ট শেষ হলে লিটন আইপিএলে আসুক। আবার যখন মে মাসে বাংলাদেশে আইরিশদের বিপক্ষে খেলতে হবে যাবে সেই সময় শাকিব

দলের সঙ্গে খেলতে যাক, কিন্তু লিটন কেকেআরের হয়ে খেলুক। সিরিজ শেষ হয়ে গেলে সাকিব আবার চলে আসুক কলকাতায়। তাহলে দুই পক্ষের সমস্যা মিটে যাবে বলে আশা করেছিল কেকেআর।কিন্তু কলকাতার এই প্রস্তাব মানেনি বিসিবি।

সূত্রের খবর, তারা দেশের দুই ক্রিকেটারকে ছাড়তে চায়নি। এমনকি সাকিবকে আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট দলেও নিয়ে নেওয়া হয়। তার ফলে তার আইপিএল খেলায় নিয়ে তৈরি হয় নানা সমস্যা। শেষ পর্যন্ত আইপিএল থেকে নাম তুলে নেন টাইগার অলরাউন্ডার।