সবাইকে অবাক করে সাত হাজার রানের মাইলফলক স্পর্শের পর গ্র্যাজুয়েশন শেষ করার সার্টিফিকেট পেয়ে যা বললেন বিশ্বসেরা সাকিব

আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে গতকাল ব্যাট হাতে ৯৩ রানের অসাধারণ একটি ইনিংস খেলেছেন সাকিব আল হাসান। বল হাতে নিয়েছেন একটি উইকেটও।
৯৩ রানের ইনিংসটি খেলার পথে একটি মাইলফলকও

স্পর্শ করেছেন সাকিব। বিশ্বের তৃতীয় ক্রিকেটার হিসেবে ওয়ানডেতে ৭০০০ রান ও ৩০০ উইকেটের ‘ডাবল’ করেছেন বাংলাদেশের অলরাউন্ডার।অসাধারণ এই কীর্তি গড়া সাকিবের জীবনের আরেকটি বড় স্বপ্ন পূরণ হয়েছে আজ। আমেরিকান

ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ থেকে আজ পেয়েছেন গ্র্যাজুয়েশন শেষ করার সার্টিফিকেট। গতকাল ম্যাচ খেলে আজ ঢাকায় তাঁর বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে যোগ দেন সাকিব।
আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশের

মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের ছাত্র সাকিব সমাবর্তন অনুষ্ঠানে বক্তব্যও দিয়েছেন। সেখানেই তিনি স্বপ্ন পূরণের কথা বলেছেন, ‘আমি ক্রিকেট খেলছি অনেক দিন থেকে।শুরু থেকেই আমার মা ফোন করে পড়াশোনার বিষয়ে খোঁজ নিতেন।

আজ খুব খুশি আর গর্বিত যে অবশেষে আমার স্বপ্ন পূরণ করতে পেরেছি।’সাকিব এরপর যোগ করেন, ‘টেস্ট ক্যাপ পাওয়ার সময় যে অনুভূতি হয়েছিল, আমার এখনকার অনুভূতিটা সে রকমই। আমি ক্রিকেটে অনেক কিছু অর্জন করতে

পারি। কিন্তু পড়াশুনার ক্ষেত্রে সর্বোচ্চ সার্টিফিকেট পাওয়ার স্বপ্নটা আমার সব সময়ই ছিল।’বিশ্ববিদ্যালয়টির ২১তম সমাবর্তনে সাকিবকে বিশেষ পদকও দেওয়া হয়েছে। পাঠক্রমবহির্ভূত কার্যক্রমের জন্য ডা. আনোয়ারুল আবেদীন লিডারশিপ পদকটি সাকিবের গলায় পরিয়ে দেন সমাবর্তন অনুষ্ঠানে সভাপতিত্ব করা শিক্ষামন্ত্রী দীপু মনি।