শোকাহত ক্রিকেটবিশ্ব, আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন অ্যারন ফিঞ্চ

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার কথা ঘোষণা করলেন অস্ট্রেলিয়ার তারকা খেলোয়াড় অ্যারন ফিঞ্চ । এর আগে গত বছরের সেপ্টেম্বরে ওয়ানডে ক্রিকেট থেকেও অবসর নিয়েছেন তিনি। গত বছরের সেপ্টেম্বরে তিনি

অবসর নেন ওডিআই থেকে।এবার টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসরের কথা জানিয়ে দিলেন। ভারতের বিপক্ষে বর্ডার গাভাস্কার ট্রফি খেলতে নামবে অস্ট্রেলিয়া। তার ঠিক আগে ফিঞ্চের অবসরের ঘোষণা সবাইকে অবাক করেছে।

ফিঞ্চ তাঁর ক্যারিয়ারে ৫টি টেস্ট, ১৪৬টি ওয়ানডে এবং ১০৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। তিনিই একমাত্র অস্ট্রেলিয়ান খেলোয়াড়, যিনি ৭৬ T-20-তে দলের অধিনায়কত্ব করেছেন। ১০৩ ম্যাচে তাঁর স্ট্রাইক রেট ১৪২.৫।

২০১৮ সালে জিম্বাবোয়ের বিপক্ষে ৭৬ বলে ১৭২ রান করে রেকর্ড গড়েছিলেন ফিঞ্চ। ভারতের সঙ্গে সিরিজের আগে ফিঞ্চের অবসরের ঘোষণা অস্ট্রেলিয়ার জন্য বড় ধাক্কা বলে মনে করা হচ্ছে।
ফিঞ্চ এক বিবৃতিতে বলেছেন যে আমার

মনে হচ্ছে যে আমি আর ২০২৪ T-20 বিশ্বকাপ খেলতে পারব না। এমন পরিস্থিতিতে, অবসর নেওয়ার এটাই সঠিক সময়, যাতে দল তার ভবিষ্যত কৌশল নিয়ে কাজ করতে পারে। আমি আমার পরিবার, স্ত্রী, দল, অস্ট্রেলিয়ার

ক্রিকেটারদের ধন্যবাদ জানাতে চাই, যারা আমার ক্যারিয়ার জুড়ে আমাকে সাপোর্ট করেছে।২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ২০১৫ সালে ওয়ানডে বিশ্বকাপ জেতা আমার ক্যারিয়ারের সবচেয়ে বিশেষ মুহূর্ত। এই ১২ বছরে আমার দেশের হয়ে খেলতে পারা, কিছু সেরা খেলোয়াড়ের মুখোমুখি হওয়াটা একটা সম্মান, যা সবাই পেতে চায়।