‘লিটন-মুস্তাফিজুরদের সুযোগ দেয় না’, IPL বয়কটের দাবি বাংলাদেশি সমর্থকদের

IPL-এ বাং’লা’দে’শে’র তি’ন’জ’ন প্লে’য়া’র সু’যো’গ পে’লে’ও তা’দে’র ‘নি’য়ে ‘বি’ত’র্’কে’র শে’ষ নে’ই। ‘দি’ল্লি ক্যা’পি’টা’ল’স প্র’থ’ম তি’ন’টে ম্য়া’চে মু’স্তা’ফি’জু’র র’হ’মা’ন’কে না খে’লা’নো’য় তা নি’য়ে বি’ত’র্’কে ‘হ’য়ে’ছি’ল। তার’প’র অ’ব’শ্য তাঁ’কে সু’যো’গ দে’ও’য়া হ’য়ে’ছে। মু’স্তা’ফি’জু’র সু’যোগ’ পে’লে’ও

অ’প’র বাং’লা’দে’শি’ লি’ট’ন দা’ল’স এ’খ’ন’ও সু’যো’গ ‘পা’য়’নি। দু’টো’ ম্য়া’চ তি’নি দ’লে’র স’ঙ্গে থা’ক’লে’ও তাঁ’কে সু’যো’গ দে’ও’য়া তো দূ’র প্র’থ’ম ১৬ জ’নে’র দ’লে’ই জা’য়’গা দে’ও’য়া হ’য়’নি। অ’প’র বাং’লা’দে’শি’ সা’কি’ব আ’ল হা’সা’ন শে’ষ’ ‘মু’হূ’র্’তে IPL থে’কে না’ম প্র’ত্যা’হা’র ক’রে’ছে’ন।

IPL-এ ‘বাং’লা’দে’শি প্লে’য়া’র’দে’র প’র্যা’প্ত ‘সু’যো’গ না দে’ও’য়ায় এ’বা’র IPL ‘ব’য়’ক’টে’র দা’বি’ তু’ল’লে বাং’লা’দে’শি স’ম’র্’থ’করা’। তাঁ’দে’র ‘দা’বি, IPL বাং’লা’দে’শি’ ক্রি’কে’ট ভ’ক্ত’দে’র ‘স’ম’র্’থ’নে’র জ’ন্য প্লে’য়া’র’দে’র দ’লে নে’য়। কি’ন্তু তা’দে’র খে’লা’নো’ হয়’ না। ত’বে স’ম’র্’থ’ক’দের এ’ই দা’বি

থা’ক’লে’ও প্র’তি’বা’র IPL খে’ল’তে বাং’লা’দে’শি প্লে’য়া’র’দে’র ভি’ড় কি’ন্তু অ’ন্য ‘ক’থা ব’লে। মু’স্তা’ফি’জুর’ র’হ’মা’ন’কে ধ’রে রে’খে’ছে দি’ল্লি ক্যা’পি’টা’ল’স। দী’র্ঘ’দি’ন ‘ধ’রে ‘তি’নি দি’ল্লি দ’লে’র অং’শ।এ’ছা’ড়া’ বাংলা’দে’শি’দে’র ম’ধ্যে স’ব’থে’কে ‘বে’শি IPL খে’লে’ছে’ন সা’কি’ব আ’ল হা’সা’ন।

কলকাতা নাইট রাইডার্সের পাশাপাশি সানরাইজার্স হয়দরাবাদের হয়ে তিনি খেলেছেন। অপর বাংলাদেশি মাশরাফি বিন মোর্তাজাও IPL খেলেছেন দীর্ঘদিন ধরে। এই প্রথমবার সুযোগ পেয়েছেন লিটন দাস। এছাড়া প্রতিবার প্রচুর বাংলাদেশি প্লেয়ার IPL-এর নিলামে নাম লেখান।

সমর্থকদের দাবি বাংলাদেশের একাধিক সমর্থকের দাবি, ফ্র্যাাঞ্চাইজিগুলো লিটন দাস ও মুস্তাফিজুরকে নিয়ে বেশি পোস্ট করে। কারণ তাদের নিয়ে পোস্ট করলেই লাইক কমেন্টের সংখ্যা বেড়ে যায়। এবং এরফলে তাদের প্রচার হয়। এছাড়া তাদের পর্যাপ্ত সুযোগ দেওয়া হয় না।

সমর্থকদের দাবি, বাংলাদেশের প্লেয়ারদের সরাসরি IPL বয়কট করা উচিত। তাদের টাকা অনেক আছে, তাই ডাগআউটে বসে থাকার থেকে না খেলা ভালো।কিছুদিন আগে মাশরাফি বিন মোর্তাজা দাবি করেছিলেন, বাংলাদেশের প্লেয়ারদের সুযোগ দেওয়া হয়,

প্রচারের জন্য। তাদের খেলানোর জন্য দলে নেয় না IPL ফ্র্যাঞ্চাইজিগুলো। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, IPL-এ ডাগআউটে বসে থাকার থেকে জাতীয় দলের হয়ে খেলা ভালো।

যদিও এবার IPL-এ অভিষেক হতে পারে লিটন দাসের। কারণ, KKR-এর বিদেশি ওপেনার রহমানুল্লা গুরবাজ একটা ম্যাচ বাদে বাকিগুলোতে ব্যর্থ হয়েছেন। ফলে তাঁকে বসানো হতে পারে বলে খবর। সুযোগ পাওয়ার তালিকায় লিটন দাস ও জেসন রয় রয়েছে।