মেসির হাতে অষ্টম ব্যালন ডি’অর নিশ্চিত: লেভানডোভস্কি

বার্সেলোনা তারকা রবার্ট লেভানডোভস্কি নিশ্চিত, এই বছর আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানোয় লিওনেল মেসি জিততে যাচ্ছেন অষ্টম ব্যালন ডি’অর। আর্জেন্টিনা কাতার বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সকে টাইব্রেকারে ৪-২ গোলে হারিয়ে তৃতীয়বার চ্যাম্পিয়ন হয়েছে।

সাত গোল ও তিন অ্যাসিস্টে টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হন অধিনায়ক মেসি। ফাইনালেও তার পা থেকে আসে দুটি গোল। এমন পারফরম্যান্সের পর প্রথম খেলোয়াড় হিসেবে দুটি বিশ্বকাপে গোল্ডেন বল পাওয়ার কীর্তি গড়েন তিনি।

এছাড়া সবচেয়ে বেশি বিশ্বকাপ ম্যাচ খেলার রেকর্ডও ভেঙেছেন তিনি। বিশ্বমঞ্চে সর্বোচ্চ গোল করা আর্জেন্টাইনও হয়েছেন রেকর্ড সাতটি ব্যালন ডি’অর জয়ী তারকা। এবার সেই সংখ্যা বাড়িয়ে নেওয়া হয়তো সময়ের ব্যাপার মাত্র।

অবশ্য মেসির সঙ্গে কিলিয়ান এমবাপ্পেকেও ব্যালন ডি’অর প্রার্থী মনে করা হচ্ছে। ফাইনালে এই ফরাসি ফরোয়ার্ড হ্যাটট্রিক করেছেন, ৮ গোল করে পেয়েছেন সর্বোচ্চ গোলদাতার পুরস্কার গোল্ডেন বুট।তবে মেসির হাতেই সোনালি বলটা

দেখতে পাচ্ছেন এই বছরের ফিফা বর্ষসেরা লেভানডোভস্কি, ‘এই মৌসুমে ব্যালন ডি’অর কে জিততে যাচ্ছে, সেটা নির্ধারণ করতে যাচ্ছে শুধুমাত্র বিশ্বকাপ। নিশ্চিতভাবে লিও আছে শীর্ষ অবস্থানে, কারণ সে এমন কিছু অর্জন

করেছে যা তার কাছে সবকিছু। এখন সে এটা উপভোগ করতে পারে।’গত বছর আর্জেন্টিনাকে কোপা আমেরিকা জিতিয়ে ২৮ বছরের শিরোপা খরা ঘুচান মেসি এবং জেতেন সপ্তম ব্যালন ডি’অর। এবার আলবিসেলেস্তেদের ৩৬ বছরের বিশ্বকাপ ট্রফির আক্ষেপের অবসান হলো তার হাত ধরে, আট নম্বর ব্যালন ডি’অর মেসির হাতে ওঠা অপ্রত্যাশিত নয়।