ব্রেকিং নিউজঃ ব্রাজিলের ফুটবল নিয়ে চরম দু:সংবাদ

ব’র্ত’মা’ন স’ম’য়ে খু’ব বা’জে অ’ব’স্’থা’র ম’ধ্যে দি’য়ে যা’চ্ছে ফু’ট’ব’ল বি’শ্বে’র অ’ন্য’ত’ম শ’ক্তি’শা’লী দ’ল ব্রা’জি’লে’র ফু’ট’ব’ল। ব্রা’জি’লে’র জা’তী’য় দ’লে’র বা’জে ফ’র্ম। বি’শ্ব’কা’পে’র প’র’ও ঘু’রে দাঁ’ড়া’তে পা’রে’নি দ’ল’টি। এ’র’ই ম’ধ্যে ন’তু’ন ক’রে বি’শা’ল দু:সং’বা’দ পে’ল

দে’শ’টি’র ফু’ট’ব’ল। গ’ত ব’ছ’র ব্রা’জি’লে’র ট’প ফ্লা’ই’ট স’কা’র লি’গে অ’ন্ত’ত ১১টি ম্যা’চে ফি’ক্সিং’য়ে’র অ’ভি’যো’গ উ’ঠে’ছে। ‘ধা’র’ণা ক’রা হ’চ্ছে ম্যা’চ গ’ড়া’পে’টা’য় এ’কা’ধি’ক ফু’ট’ব’লা”র ‘জ’ড়ি’ত। ত’বে কো’নো ফু’ট’ব’লা’র’কে এ’খ’নো প্র’কা’শ্যে আ’নে’ন’নি তা’রা।

ম্যা’চ ফি’ক্সিং’য়ে’র ত’দ’ন্ত ‘ক’র’তে গি’য়ে ত’দ’ন্’ত’কা’রী’রা’ ব্রাজি’লে’র ছয়’টি রা’জ্য এ’বং ১৬’টি ‘শ’হ’রে ব্য’ব’সা’য়ী’ ও ফু’ট’ব’লা’র’দে’র বা’ড়ি’তে অ’ভি’যা’ন চা’লি’য়ে’ছে’ন। ৯ জ’ন ফু’ট’ব’লা’র’কে স’ন্দে’হে’র চো’খে রে’খে’ছে’ন তা’রা।অ’ভি’যু’ক্’ত’দে’র জি’জ্ঞা’সা’বা’দ’ও ক’রা হ’চ্ছে।

য’দি’ও ত’দ’ন্’ত’কা’রী’রা’ তা’দে’র প’রি’চ’য় গো’প’ন রেখে’ছে’ন। ”এ’ই মু’হূ’র্তে ‘স’বা’র সা’ম’নে ফু’ট’ব’লা’র এ’বং দু’র্নী’তি’র স’ঙ্গে যু’ক্ত ব্য’ব’সা’য়ী’দে’র না’ম প্র’কা’শ্’যে আ’ন’তে না’রা’জ তা’রা।দু’র্নী’তি’র অ’ভি’যো’গ আ’সা’র প’র ন’ভে’ম্’বর মাসে’ তদ’ন্ত’ শু’রু হ’য়। ‘প্র’থ’মে তি’ন’টি

ম্যাচকে কেন্দ্র করে তদন্ত চালানো হয়; কিন্তু তারপর সর্বমোট ১১টি ম্যাচে দুর্নীতি হয়েছে বলে মনে করা হচ্ছে।তদন্তকারীরা জানাচ্ছেন, ম্যাচ চলাকালীন বিভিন্ন রকম আচরণ করার জন্য ডলারও পেয়েছেন ফুটবলাররা। এ আচরণ এমনভাবেই করতে হয়েছে যাতে করে তারা লাল কার্ড বা হলুদ কার্ড দেখেন। এ কাজ করার জন্য তারা ১০ থেকে ২০ হাজার ডলার পর্যন্ত নিয়েছেন বলে অভিযোগ উঠেছে।