বিশ্বকাপের পর মাঠে নামার আগে বড় দুঃসংবাদ পেল ব্রাজিল

ব্যর্থ বিশ্বকাপ মিশন শেষে প্রীতি ম্যাচে মরক্কোর বিপক্ষে মাঠে নামতে যাচ্ছে ব্রাজিল। শনিবার (২৫ মার্চ) বিশ্বকাপের পর প্রথমবারের মতো মাঠে নামতে যাচ্ছে তারা। মরক্কোর বিপক্ষে মাঠে নামার আগেই বড় দুঃসংবাদ পেয়েছে ব্রাজিল। ইনজুরির

কারণে দল থেকে বাদ পড়েছেন দলটির গুরুত্বপূর্ণ দুই ফুটবলার। ইনজুরির কারণে আগে থেকেই দলে ছিলেন না নেইমার। এবার ইনজুরি আক্রান্ত হয়ে দল থেকে বাদ পড়লেন টটেনহ্যাম ফরোয়ার্ড রিচার্লিসন ও পিএসজি ডিফেন্ডার মার্কুইনহোস।

তারকা এই দুই ফুটবলারকে ছাড়াই প্রীতি ম্যাচে বিশ্বকাপে চমক দেখানো মরক্কোর সঙ্গে লড়তে হবে ব্রাজিলকে। শনিবার (১৮ মার্চ) সাউদাম্পটনের সঙ্গে প্রিমিয়ার লিগে টটেনহ্যামের ৩-৩ গোলের ড্রয়ের ম্যাচটিতে ইনজুরিতে পড়ে মাঠ ছাড়েন ২৫ বছর

বয়সী রিচার্লিসন। এদিকে, ২৮ বছর বয়সী মার্কুইনহোস এখনো পেশির ইনজুরি কাটিয়ে মাঠে ফিরতে পারেননি। সে কারণেই প্রীতি ম্যাচের আগে তার সুস্থ হয়ে ওঠার কোন সম্ভাবনাই নেই।
এর আগে, চলতি মাসে প্রীতি ম্যাচের জন্য ব্রাজিলের স্কোয়াড

ঘোষণা করে দেশটির ভারপ্রাপ্ত কোচ র‍্যামন মেনেজেস। আর এই দলে রয়েছে অনেকগুলো চমক। বাদ পড়েছেন অনেকেই, আবার ডাক পেয়েছেন তরুণ কিছু ফুটবলার। র‍্যামন মেনেজেস সম্প্রতি অনূর্ধ্ব-২০ কোপা আমেরিকায় ব্রাজিলকে শিরোপা জিতেছেন।

শিরোপাজয়ী ব্রাজিলের সেই দলের পাঁচ খেলোয়াড়কে প্রথমবারের মতো জাতীয় দলে ডাকা হয়েছে। এছাড়া আরও চার উদীয়মান তারকাদেরও স্কোয়াডে রেখেছেন মেনেজেস। মোট নয়জন ফুটবলারকে প্রথমবারের মতো জাতীয় দলের স্কোয়াডে রেখেছেন তিনি।