দেশের মাঠে সিরিজ শুরু হতে না হতেই বাংলাদেশ-আয়ারল্যান্ড সফরের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বর্তমানে বাংলাদেশে অবস্থান করছে আয়ারল্যান্ড ক্রিকেট দল। এই সিরিজ শেষ করার পরে আবারও মুখোমুখি হবে দুই দল। তবে সেই খেলা বাংলাদেশে হবে না, হবে ইংল্যান্ডে।আইসিসির ওয়ানডে সুপার লিগের অন্তর্ভূক্ত শেষ

সিরিজটি আয়ারল্যান্ডের বিপক্ষেই খেলবে বাংলাদেশ। আসন্ন মে এর শুরুর দিকে ইংল্যান্ডের চেমসফোর্ডে অনুষ্ঠিত হবে সেই সিরিজ।৯, ১২ এবং ১৪ মে আয়োজিত হবে সিরিজের তিনটি ওয়ানডে ম্যাচ। এই সফরে আর কোনো খেলা নেই দুই দলের।

ভারতে অনুষ্ঠিতব্য ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে ইতোমধ্যে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করেছে বাংলাদেশ। আয়োজক ভারতসহ ৭টি দলের খেলা নিশ্চিত হয়েছে। বাকি আছে ১টি স্থান। আর সেই ১ স্থান নিয়ে লড়াই চলছে চারটি দলের মাঝে।

দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা এবং আয়ারল্যান্ডের মাঝে যেকোনো একটি দল সরাসরি বিশ্বকাপে খেলার সুযোগ পাবে। সরাসরি বিশ্বকাপে যেতে হলে বাংলাদেশকে ৩-০ ব্যবধানে হারাতেই হবে আইরিশদের। অন্য যেকোনো ফলের

ক্ষেত্রে জিম্বাবুয়েতে অনুষ্ঠিতব্য বিশ্বকাপের বাছাইপর্বে খেলতে হবে তাদেরকে।বর্তমানে অবশ্য বাংলাদেশেই অবস্থান করছে আয়ারল্যান্ড ক্রিকেট দল। বাংলাদেশের বিপক্ষে তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টির সিরিজ খেলবে তারা। এছাড়া খেলবে ১টি টেস্টও। আগামী ১৮ মার্চ সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে বাংলাদেশ ও আয়ারল্যান্ড।