দুবাই আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় প্রথম বাংলাদেশের তাকরিম

বাং’লা’দে’শে’র হা’ফে’জ সা’লে’হ আ’হ’মা’দ তা’ক’রী’ম দু’বা’ই’য়ে অ’নু’ষ্ঠি’ত ২৬ত’ম আ’ন্ত’র্জা’তি’ক হি’ফ’জু’ল কো’র’আ’ন প্র’তি’যো’গি’তা’য় প্র’থ’ম স্থা’ন অ’র্জ’ন ক’রে’ছে’ন। ১৫ ব’ছ’র ব’য়’সী তা’ক’রী’ম ভি’ন’দে’শে এ’ক’জ’ন হা’ফে’জ হি’সে’বে বাং’লা’দে’শে’র না’ম উ’জ্জ্ব’ল ক’রে’ছে’ন।

ম’ঙ্গ’ল’বা’র (৪ এপ্রিল) রা’তে মা’র’কা’জু ফ’য়’জি’ল কো’র’আ’ন আ’ল ই’স’লা’মি ঢা’কা’র প্র’তি’ষ্ঠা’তা প্রি’ন্সি’পাল মু’ফ’তি মু’র’তা’জা হা’সা’ন ফ’য়ে’জী মা’সু’ম সং’বা’দ’মা’ধ্য’ম’কে এ ত’থ্য নি’শ্চি’ত ক’রে’ছে’ন।স্থা’নী’য় স’ম’য় ম’ঙ্গ’ল’বা’র (৪ এপ্রিল) দু’বা’ই এ”ক্স’পো সি’টি’র আ’ল-ও’য়া’সা’ল

প্লাজায় অনুষ্ঠিত বর্ণাঢ্য অনুষ্ঠানে তাকে পুরস্কার ও সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠান লাইভ প্রচারিত হয়েছে বিশ্বব্যাপী।দুবাইয়ে অনুষ্ঠিত আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতা-২০২৩ এবাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করেন হাফেজ তাকরীম। তিনি

বর্তমানে মারকাযু ফয়জিল কুরআন আল ইসলামি মাদরাসার কিতাব বিভাগে অধ্যয়নরত।গত ১২ জানুয়ারি ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশের আয়োজনে নির্বাচনি পরীক্ষায় বিচারকদের রায়ে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি নির্বাচিত হয়েছেন তাকরীম।

উল্লেখ্য, এর আগে গত বছর ২২ মার্চ ইরানের রাজধানী তেহরানের আন্দিশাহ (আল-ফিকির) মিলনায়তনে অনুষ্ঠিত ৩৮তম আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায়ও প্রথম স্থান অর্জন করেন তাকরীম। হাফেজ সালেহ আহমাদ তাকরীমের বাড়ি টাঙ্গাইলের নাগরপুর থানার ভাদ্রা গ্রামে। তার বাবা হাফেজ আব্দুর রহমান একটি মাদরাসার শিক্ষক এবং মা গৃহিণী।