ডা. জাফরুল্লাহ চৌধুরী সম্পর্কে যা বললেন নুর

গ’ণ’অ’ধি’কা’র প’রি’ষ’দে’র স’দ’স্য স’চি’ব ও ডা’ক’সু’র সা”বে’ক ভি’পি নু’রু’ল হ’ক নু’র ব’লে’ছে’ন, মো’স্তা’ক মা’রা যা’ও’য়া’র প’র তা’কে নি’য়ে হু’ই’ল’চে’য়া’রে ক’রে আ’ম’রা আ”ন্দো’ল’ন ক’রে’ছি। কা’র’ণ আ’মা’দে’র পু’লি’শ টি’য়া’র’শে’ল নি’ক্ষে’প ক’র’বে, হা’ম’লা ক’র’বে।

তি’নি আ’মা’দে’র সে’ফ’গা’র্ড হি’সে’বে সা’ম’নে ছি’লে’ন। এ’টা আ’ম’রা অ’ব’শ্য’ই অ’নু’ভ’ব ক’রি। এ’টা ব’লা’র ম’তো না যে আ’ম’রা কী হা’রি’য়ে’ছি আ’মা’দে’র সং’ক’টে। আ’ম’রা আ’মা’দে’র শ’ক্তি ও সা’হ’সে’র জা’য়’গা হা”রি’য়ে’ছি।বু’ধ’বা’র দু’পু’রে রা’জ’ধা’নী’র ধা’ন’ম’ন্ডি’তে

গণ’স্বা’স্থ্য ন’গ’র হা’সপা’তা’ল ও ‘ডা’য়া’লা’ই’সি’স সে’ন্টা’রে’র মে’জ’র এ’টি’এ’ম হা’য়দা’র বী’র’উ’ত্ত’ম মিল’না’য়’ত’নে সাং’বা’দি’ক’দে’র এ ক’থা ব’লে’ন নুর।নু’রু’ল হ’ক নু’র ব’লে’ন, তা’র ম’তো এ’ক’জন অ’ভি’ভা’ব’ক আ’মা’দে’র বি’প’দে-আ’প’দে ছি’লে’ন। আ’মা’দে’র মো’দি

বি’রো’ধী আ’ন্দো’ল’নে ছাত্র’রা গ্রে’ফ’তার ছি’লে’ন। তা’দে’র জা’মি’নের জ’ন্য তি’নি নিম্ন’ আদাল’তে’ও গি’য়ে’ছি’লেন। আ’মা’দের নি’য়ে ‘হাই’কোর্ট ‘অ’ভি’মু’খে লংমা’র্চে’র ম’তো’ কর্ম’সূ’চি ক’রে’ছে’ন। আ’ম’রা সা’হ’স ক’র’তা’ম না জাফ’রুল্লা’হ চৌ’ধু’রী ছা’ড়া এ ক’র্মসূ’চির।

তিনি আমাদের বলেছিলেন তোমরা রাস্তায় থাকো। তোমাদের বিজয় লাভ করতে হবে। জাতির মুক্তির জন্য তোমাদের রাস্তায় থাকতে হবে। আমরা তার যেই পরামর্শ, দিকনির্দেশনা দেশের প্রত্যেকের জন্য প্রয়োজন। সেটি বাস্তবায়নের জন্য আমরা চেষ্টা করে যাব।

তিনি বলেন, জাফরুল্লাহ চৌধুরী সততা ও দেশপ্রেমের একটি উজ্জ্বল দৃষ্টান্ত। দলমত নির্বিশেষে সবাই তার কাছে আসতেন। তিনি কাউকেই খালি হাতে ফেরাতেন না। দেশের এ সংকটে তাকে প্রয়োজন ছিল।