ওয়ানডে বিশ্বকাপের দলে কারা থাকবেন জানিয়ে দিলেন বিসিবি বস পাপন

বাংলাদেশের একটা চিরায়ত বিষয় হলো প্রত্যেক বড় বড় আসরের আগে জাতীয় দলকে নিয়ে নানা পরীক্ষা নিরীক্ষা। এইতো গত টি-টোয়েন্টি বিশ্বকাপেও চলছিল নানা পরীক্ষা নিরীক্ষা। এর পেছনো অবশ্য দায়ী বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

তবে সেই ভুল এবার ওয়ানডে বিশ্বকাপে করতে চায় না বিসিবি।গতকাল ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ তৃতীয় ম্যাচ শেষ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সাংবাদিকদের জানান, এশিয়া কাপের যে দল ঘোষণা করা হবে সেটিই হবে বিশ্বকাপের দল।

“এ নিয়ে দ্বিধা-দ্বন্দ্বের কিছু নেই। তবে এর আগে যে কয়টি সিরিজ রয়েছে, সেগুলো অনেক অভিজ্ঞতা খেলোয়াড়দের বিশ্রাম দিতে হবে। কারণ আমাদের হাতে আর কি অপশন আছে তা জানতে হবে। বিশ্বকাপের সময় যদি কোনো খেলোয়াড়

ইনজুরিতে পড়ে তার জায়গায় কে খেলবে আমাদের যাচাই করে নিতে হবে। যে কাউকে তো বিশ্বকাপের মত আসরে নেওয়া যায় না।”এ সময় বিসিবি প্রেসিডেন্ট কথা বলেন চলমান ইংল্যান্ড সিরিজ নিয়ে। তিনি বলেন, “দ্বিতীয় ম্যাচটি বাজে ভাবে

হেরেছি আমরা। প্রথম দুটি ম্যাচে আমাদের যে ব্যাটিং স্ট্রেনথ আছে তার কিছু দেখতে পাইনি”“তৃতীয় ম্যাচে এসে কয়েকজন প্লেয়ারের ভালো খেলার কারণে আমরা সম্মানজনক স্কোর করতে পেরেছি। একটা জিনিস মনে রাখতে হবে, যে সমস্ত উইকেটে আমরা জিতি বলে সবাই ভাবে, আজকে এখানে প্রমাণিত হলো। উইকেট কোনো ইস্যু না। আমাদের ভালো খেলতে হবে। ভালো খেললে জেতা যায়।”