আজ কলকাতার হয়ে আইপিএলে অভিষেক হবে লিটন দাসের!

জ’য়ে’র হ্যা’ট’ট্’রি’কে’র ল’ক্ষ্যে আ’জ ই’ডে’ন গা’র্ডে’ন্সে খে’ল’তে না’ম’বে ক’ল’কা’তা না’ই’ট রা’ই’ডা’র্স। প্র’তি’প’ক্ষ সা’ন’রা’ই’জা’র্স হা’য়’দ’রা’বা’দ। ‘এ’বা’রে’র আ’ই’পি’এ’লে প্র’থ’ম দু’ম্যা’চে হা’রে’র প’রে গ’ত ম্যা’চে’ই জ’য় পে’য়ে’ছে হা’য়’দ’রা’বা’দ। ধা’রে-ভা’রে কে’কে’আ’র অ’নে’ক’টা এ’গি’য়ে।

শু’ক্র’বা’র (১৪ এ’প্রি’ল) ই’ডে’নে পাঁ’চ বি’দে’শি ক্রি’কে’টা’র খে’লা’তে পা’রে কে’কে’আ’র ম্যা’নে’জ’মে’ন্ট। ও’ই ম্যা’চে ক’ল’কা’তা না’ই’ট রা’ই’ডা’র্’সের’ হ’য়ে আ’ই’পি’এ’লে অ’ভি’ষে’ক হ’তে পা’রে বাং’লা’দে’শি তা’র’কা ব্যা’টা’র লি’ট’ন দা’সে’র।প্র’থ’ম তি’ন ম্যা’চে মো’ট পাঁ’চ জ’ন

বি’দে’শি’কে খে’লি’য়ে’ছে কে’কে’আ’র। তা’রা হ’লে’ন— র’হ’মা’নু’ল্’লা’হ গু’র’বা’জ, আ’ন্দ্রে রা’সে’ল, সু’নী’ল না’রা’ই’ন, টি’ম সা’উ’দি ও ল’কি ফা’র্গুস’ন। দ’লে’র আ’র’ও তি’ন জ’ন বি’দে’শি র’য়ে’ছে’ন। তা’রা হ’লে’ন ডে’ভি’ড ও’য়া’ই’জ়ে, জে’স’ন র’য় ও লি’ট’ন দা’স।

তা’দে’র ম’ধ্যে জে’স’ন ও ‘লি’ট’ন প’রে দ’লে’র স’ঙ্গে যো’গ দি’য়ে’ছে’ন। জে’স’ন এ’সে’ছে’ন সা’কি’ব আ’ল হা’সা’নে’র প’রি’ব’র্ত হি’সা’বে। ও’য়া’ই’জে ই’ম’প্’যা’ক্’ট প্লে’য়া’রে’র তা’লি’কা’য় থা’ক’লে’ও এ’খ’ন’ও মা’ঠে না’ম’তে পা’রে’ন’নি।কল’কা’তা’কে প্র’থ’ম তি’ন ম্যা’চে ভু’গি’য়ে’ছে

ওপেনিং জুটি। তিন ম্যাচে তিনটি আলাদা জুটি নামানো হয়েছে। প্রথম ম্যাচে খেলেছিলেন গুরবাজ ও মনদীপ সিংহ। দ্বিতীয় ম্যাচে গুরবাজ ও বেঙ্কটেশ আয়ার। তৃতীয় ম্যাচে গুরবাজের সঙ্গে ওপেন করেছেন নারায়ণ জগদীশন। কিন্তু একটি জুটিও সফল নয়।

তাই হায়দরাবাদের বিপক্ষে আরও এক বার ওপেনিং জুটিতে বদল হতে পারে। জেসন ও লিটনের মধ্যে এক জনকে খেলিয়ে দিতে পারে কেকেআর। সে ক্ষেত্রে গুরবাজের সঙ্গে তিনি ওপেন করতে নামবেন। উপমহাদেশের ক্রিকেটার হিসাবে লিটনের খেলার সম্ভাবনা বেশি।

হায়দরাবাদের বিপক্ষে ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম ব্যবহার করে পাঁচ বিদেশিকে খেলাতে পারে কেকেআর। সে ক্ষেত্রে ব্যাট করার সময় গুরবাজ, লিটন, রাসেল ও নারাইনকে খেলাতে পারে কেকেআর। পরে বল করার সময় গুরবাজ বা লিটনের

মধ্যে এক জনকে তুলে নেওয়া হবে। দু’জনেই উইকেটরক্ষক। ফলে কিপারের সমস্যাও হবে না। বদলে লকি ফার্গুসনকে ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে নামাতে পারে কেকেআর। তা হলে এক ম্যাচে চার জনের বদলে পাঁচ বিদেশির সুবিধা পাবে নাইট রাইডার্স।